Facebook Youtube Twitter LinkedIn
Career Advice

সফল ক্যারিয়ার গড়ার কিছু গুরুত্বপূর্ণ টিপস

image

১) সময়ের সাথে তাল মিলিয়ে চলা ও নিজেকে আপডেট করাঃ
সফল ক্যারিয়ার গড়ার ক্ষেত্রে এই টপিকটা খুবই গুরুত্বপূর্ণ কারন আমাদের এই পৃথিবী প্রতিনিয়ত পরিবর্তন হচ্ছে।  তার সাথে সাথে ব্যবসার ধরন, যোগাযোগ ও কার্যপদ্ধতিও পরিবর্তিত হচ্ছে।  এই  পরিবর্তনের সাথে তাল মিলিয়ে চলতে হবে এবং নিজেকে যুগোপযোগী করে গড়ে তুলতে হবে।  নতুন বিষয়গুলো খুব সহজভাবে গ্রহন করতে শিখতে হবে এবং নিজেকে আপডেট করতে হবে।

২) নতুন কিছু শিখতে হবে প্রয়োজনে প্রফেশনাল কোর্স করতে হবেঃ
একটা কথা মনে রাখতে হবে যে, শিক্ষার কোন বয়স নেই।  নিজেকে প্রতিনিয়ত নতুন কিছু শিখার মধ্যে ব্যস্ত রাখতে হবে।  বর্তমানে অনলাইনে সব কিছুই শিখার ব্যবস্থা আছে।  আপনি চাইলে অনলাইন থেকে প্রতিনিয়ত নতুন কিছু শিখতে পারবেন নয়তো প্রয়োজনে প্রফেশনাল কোর্স করে শিখতে পারবেন।

 ৩) সম্পর্ক গড়ে তুলুনঃ
সফল ক্যারিয়ার গড়ার ক্ষেত্রে সম্পর্ক গড়ে তোলার কোন বিকল্প নেই।  আপনার যত বড় নেটওয়ার্ক থাকবে আপনি তত বেশি ক্যারিয়ারে উন্নতি লাভ করতে পারবেন।  তাই কর্মক্ষেত্রে সবার সাথে ভাল সম্পর্ক গড়ে তুলুন।  নিজে থেকে একটা প্রফেশনাল নেটওয়ার্ক গড়ে তোলার চেষ্টা করুন সবার সাথে যোগাযোগ রক্ষা ররুন।

 ৪) কাজ গ্রহন করুনঃ
কাজ দেখে ভয় পেলে চলবে না, কাজকে ভালভাবে গ্রহন করতে শিখুন।  কাজই একসময় আপনাকে উপরের দিকে তুলে নিয়ে যাবে।

 ৫) বর্তমান কাজকে মূল্যায়ন করুনঃ
আপনি বর্তমানে যে কাজে আছেন সেই কাজকে মূল্যায়ন করুন।  তাহলেই আপনি কাজের মাঝে আনন্দ খুঁজে পাবেন।  যারা কাজকে মূল্যায়ন করতে জানে সময় তাদের মূল্যায়ন করে।

৬) বিভিন্ন প্রফেশনাল গ্রুপের সাথে যুক্ত থাকুনঃ
সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্রফেশনাল গ্রুপের সাথে যুক্ত থাকুন তাহলে অনেক কিছু শিখতে পারবেন। পাশাপাশি কাজের অফারও পাবেন।  তাছাড়া চাকরির বিজ্ঞাপন সাইটে নিজের প্রোফাইল তৈরি করুন।  প্রতিনিয়ত চাকরির বিজ্ঞাপন আপডেট নিন, নিজেকে আপডেট করুন সফল হবেন। 

collected from rmgjobs



Related Posts

image

৫ মাসে আপনার জীবন পরিবর্তন করবেন যেভাবে

24/08/2024

Career Advice

২০২৪ শেষ হতে আর মাত্র ৫ মাস বাকি আছে। আসলে ৫ মাসও নেই, আরও কম। আমাদের মধ্যে অনেকেই বছরের শেষে নিজেকে আরও ভালো অবস্থানে দেখতে চান নিশ্চয়ই? সময় এখনও শেষ হয়ে যায়নি। সবার আগে ঝেড়ে ফেলতে হবে হতাশা। আপনাকে বিশ্বাস করতে হবে

image

মৌখিক পরীক্ষার প্রস্তুতি

11/08/2024

Career Advice

ভাইভা বা মৌখিক পরীক্ষা একজন চাকরিপ্রার্থীর ক্ষেত্রে সবচেয়ে গুরুত্বপূর্ণ ধাপগুলোর মধ্যে একটি। সরকারি বা বেসরকারি, ছোট-বড় যেকোনো জবের জন্য ভাইভার কয়েক মিনিটের সময় অনেক বেশি গুরুত্বপূর্ণ। প্রার্থী তার পছন্দের চাকরি আদৌ পাবে কিনা এটা নির্ভর করে ভাইভার এই স

image

বছরে একটি বিসিএস

11/08/2024

Career Advice

বছরে একটি বিসিএসের কার্যক্রম শেষ করতে পরীক্ষা ও মূল্যায়ন পদ্ধতিতে পরিবর্তন আনতে যাচ্ছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এর অংশ হিসেবে লিখিত পরীক্ষায় প্রশ্নের উত্তর ক্রমানুসারে লিখতে হবে চাকরিপ্রার্থীদের। এ ছাড়া পরীক্ষকদের খাতা মূল্যায়ন করতে হবে পিএসসিতে বসে